Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
mobile court
Details
আজ ০৮/০৮/২০২২ তারিখ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উছেন মে এর নেতৃত্বে "সিয়াম বিরিয়ানি হাউজ" মহাখালী, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে প্রতিষ্ঠানটির ট্রেড লাইসেন্স, ফায়ার লাইসেন্স এবং অন্যান্য জরুরি কাগজ পত্র প্রদর্শনে ব্যার্থ হয়। ফ্রিজে যথাযথ লেবেলবিহীন খাদ্য পন্য মজুদ করতে দেখা যায়। এ সকল অপরাধে "সিয়াম বিরিয়ানি হাউজ" কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১,০০,০০০/- (এক লক্ষ টাকা) অর্থদন্ডের দন্ডিত  করা হয়। 
"সিয়াম বিরিয়ানি হাউজ" কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। "সিয়াম বিরিয়ানি হাউজ" কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব আব্দুস সালাম মৃধা, বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

 

Images
Attachments
Publish Date
08/08/2022
Archieve Date
31/08/2022